সতর্কতার বলয়ে মার্কিন যুক্তরাষ্ট্র :তল্লাশি চলছে সর্বত্র । United States on alert: Search is on everywhere

সতর্কতার বলয়ে মার্কিন যুক্তরাষ্ট্র :তল্লাশি চলছে সর্বত্র
United States on alert: Search is on everywhere

United States on alert: Search is on everywhere
সতর্কতার বলয়ে মার্কিন যুক্তরাষ্ট্র :
তল্লাশি চলছে সর্বত্র 

মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি সহ সে দেশের বিভিন্ন রাজ্যের রাজধানীতে সেনাবাহিনী এবং নিরাপত্তা রক্ষীদের টহল অব্যাহত থাকার কারণে অভিসংশিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর অন্ধ ভক্তদের সশস্ত্র অভিযান ভেস্তে গেছে । তবে ডোনাল্ড ট্রাম্পের সর্মথকরা বেশ কয়েকটি এলাকায় সশস্ত্র মহড়া দিয়েছে । অন্যদিকে জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে হামলার আশঙ্কায় মার্কিন যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ এলাকা গুলোতে নিরাপতা বিষয়ে কঠোরতা অবলম্বন করা হচ্ছে । নিচ্ছিদ্র নিরাপত্তার স্বার্থে নিরাপত্তা কর্মীরা তল্লাশির আওতায় রয়েছে বলে জানানো হয়েছে ।

ডোনাল্ড ট্রাম্পের অন্ধ ভক্তদের পূর্বঘোষিত সশস্ত্র অভিযাত্রা কর্মসূচি ছিল শনিবার এবং রবিবার । কিন্তু দুইদিনের নিরাপত্তা কর্মীদের অভিযানে তা ভেস্তে যায় । তবে বুধবার জো বাইডেন-কমলা হ্যারিসের শপথগ্রহণ না হওয়া পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির ক্যাপিটাল হিল সহ সব রাজ্যের রাজধানী সহ গুরুত্বপূর্ণ নগরী গুলোতে নিচ্ছিদ্র নিরাপত্তা অব্যাহত থাকবে ।

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয় ৩ নভেম্বর ২০২০ এ । এই নির্বাচনের ফলাফলকে পাল্টে দিতে ডোনাল্ড ট্রাম্পের আহবানে তার সমর্থকরা গত ৬ জানুয়ারি রাজধানী ওয়াশিংটন ডিসির ক্যাপিটাল হিলে জঙ্গি হামলা চালানোর পর পরই সর্বত্র সেনাবাহিনী নামানো হয় । ওয়াশিংটন ডিসিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে অনির্দিষ্টকালের জন্য । এ অবস্থায় এখন সর্বত্র সেনাসদস্য আর অস্ত্র দ্বারা সুসজ্জিত সেনাবাহিনীর গাড়ি চোখে পড়ছে ।

পেনসিলভেনিয়া, মিশিগান, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, উইসকনসিন, জর্জিয়া, নিউ জার্সি, নিউইয়র্ক, আরিজেনাসহ আরো কয়েকটি রাজ্যে কঠোর অবস্থানে রয়েছে সে দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী । বেশ কয়েকটি স্টেট পার্লামেন্ট এবং স্টেট গভর্নর অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে ডোনাল্ড ট্রাম্পের সশস্ত্র জঙ্গী লোকজনের তাণ্ডবের আশঙ্কায় ।

এদিকে জো বাইডেনের ক্ষমতা গ্রহণের পরও চোরাগোপ্তা হামলার আশঙ্কা করছেন অনেকেই । কারণ ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসন এর চূড়ান্ত প্রক্রিয়া চলবে ২১ জানুয়ারি থেকেই । মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প যাতে প্রার্থী হতে না পারেন সেটি চাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের গণতন্ত্র পন্থীরা । প্রেসিডেন্ট হিসাবে কোন সুযোগ সুবিধাও দিতে আগ্রহী নয় মার্কিন কংগ্রেস । উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে কালো অধ্যায়ের সংযোজনকারী ডোনাল্ড ট্রাম্পের লজ্জাজনক ভাবে ক্ষমতা ত্যাগের পর অন্য সাধারণ নাগরিকের মতই জীবন যাপন করতে হবে তাকে । তার বিরুদ্ধে স্থগিত থাকা মামলাগুলোও আবার পুনরুজ্জীবিত হবে ।।


1 Comments

Please do not enter any spam link in the comment box.

  1. আপনার লেখাটা অনেক পারিশ্রমিক। লেখাটি পড়ে মন্তব্য না করে পারলাম না। আপনাকে অনেক ধন্যবাদ। অনেক সুন্দর হয়েছে আপনার লেখা। ওয়েবসাইটের কিভাবে ভিজিটর বাড়ানো যায় এই বিষয় নিয়ে আমি লিখেছি বিস্তারিত এখানে ক্লিক করে দেখুন

    ReplyDelete

Post a Comment

Please do not enter any spam link in the comment box.

Previous Post Next Post