৪৫ টি দেশের প্রতি রুশন আব্বাসের আহ্বান ।। Rushan Abbas's invocation to 45 countries

৪৫ টি দেশের প্রতি রুশন আব্বাসের আহ্বান
Rushan Abbas's invocation to 45 countries


Rushan Abbas's invocation to 45 countries
৪৫ টি দেশের প্রতি রুশন আব্বাসের আহ্বান
চীনের উইঘুর মুসলমান বংশোদ্ভূত আমেরিকান মানবাধিকার আন্দোলনকারী রুশন আব্বাস চীনে উইঘুরদের উপর গণহত্যা সমর্থন করে যে ৪৫টি দেশ বিবৃতি দিয়েছে তাদের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তিনি । রুশন আব্বাস বলেছেন, চীনের কুকর্মের সমর্থনকারী এই ৪৫টি দেশ কতৃত্ববাদী শাসনে জড়িয়ে পড়েছে । তাদের অবস্থা এমনটাই যে, সহজে তাদেরকে কেনা যায় । বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, রুশন আব্বাস এক ভিডিও বার্তায় চীনের সমার্থক আফ্রিকান দেশ গুলোর অবস্থা বর্ণনা করছিলেন ।
রুশন আব্বাস বলেন, “বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভ”- এর মাধ্যমে চীন যে বিনিয়োগ করছে আর ঋণ দিচ্ছে তাদের উদ্দেশ্য হলো ফাঁদে ফেলে বিভিন্ন দেশকে আধুনিক দাসত্বের শৃঙ্খলে বেঁধে রাখা । এ লক্ষ্য অর্জনে চীনের কমিউনিস্ট পার্টি মিথ্যাচার করছে । তিব্বতি, উইঘুর, মঙ্গোলীয় আর হংকং বাসিদের সঙ্গে মিথ্যাচার করে চলেছে বেইজিং ।

রুশন আব্বাস বলেন, বিশ্বজয় আধিপত্য করার স্বপ্নে মশগুল চীন । এজন্যই তারা বিভিন্ন দেশে দেশে চাতুরির সঙ্গে ঋণের জাল ছড়িয়ে দিচ্ছে । যেসব দেশ চীনকে সমর্থন করছে তারাও চীনের মতই নিপীড়ক । আব্বাস আরো বলেন, চীন যে ইসলামের বিরুদ্ধে যুদ্ধ করছে জিনজিয়াংয়ে উইঘুরদের উপর নির্যাতন তার জ্বলন্ত প্রমাণ । অথচ রক্তচোষা চীনের কাছ থেকে অর্থ ঋণ গ্রস্ত কতগুলো মুসলিম রাষ্ট্র অন্ধ হয়ে আছে । তাদের জনগণ রয়েছে উইঘুরদের পক্ষে অথচ ঐ সকল দেশের সরকার সমর্থন করছে চীনকে । ইচ্ছাকৃত ভাবে যারা শয়তানের পক্ষে কাজ করে মহান আল্লাহ পাক কখনোই তাদের পক্ষে থাকেন না । এব্যাপারে হুশিয়ার থাকার আহ্বান জানিয়ে স্বনামখ্যাত এই উইঘুর নারী বলেন, বিপথগামী দেশগুলোকে আমি বলছি, তোমরা চীনের লজ্জাজনক অধঃপতনের সাক্ষী হইও না । এখনো সময় আছে সংশোধন হও ।

আরও পড়ুন: আর্মেনিয়া এবং আজারবাইজান যুদ্ধবিরতি নিয়ে একটি সমঝোতায় পৌঁছেছে ।। Armenia and Azerbaijan have reached an agreement on a ceasefire

No comments

Please do not enter any spam link in the comment box.

Powered by Blogger.