ডোনাল্ড ট্রাম্পের কর্মকান্ডের সমালোচনা করলেন জো বাইডেন ।। Joe Biden criticized Donald Trump's actions

ডোনাল্ড ট্রাম্পের কর্মকান্ডের সমালোচনা করলেন জো বাইডেন
Joe Biden criticized Donald Trump's actions

Joe Biden criticized Donald Trump's actions
ট্রাম্পের কর্মকান্ডের সমালোচনা করলেন বাইডেন
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন যতই এগিয়ে আসছে নির্বাচনী প্রচারনা কেন্দ্রিক উত্তেজনা ততই ঘনীভূত হচ্ছে । মার্কিন যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় বৃহস্পতিবার দুটি টেলিভিশন চ্যানেলে ডেমোক্রেট পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন এবং রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরস্পর একে অপরকে আক্রমণ করেছেন । ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিক্রিয়ার সমালোচনা করেন । অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প এই সংকট মোকাবেলায় তার পদক্ষেপ এর পক্ষে কথা বলেছেন । সূত্র: নিউইয়র্ক টাইমস

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের দ্বিতীয় প্রেসিডেনশিয়াল বিতর্ক বাতিল হওয়ায় এই টিভি অনুষ্ঠানের প্রতি সবার নজর ছিল । করোনা ভাইরাস এর ভয়াবহ পরিস্থিতির মাঝেও মার্কিন যুক্তরাষ্ট্রের অধিবাসীদের মাঝে নির্বাচন নিয়ে আগ্রহের কোনো কমতি নেই । ডাকযোগে এবং সশরীরে এ পর্যন্ত আগাম ভোট দিয়েছেন প্রায় ১ কোটি ৮০ লাখ ভোটার । মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাস রোগে আক্রান্ত হওয়ার পর বৃহস্পতিবার পৃথক টেলিভিশন চ্যানেলে প্রচারিত টাউনহলে দুই প্রতিদ্বন্দ্বী একই সময়ে কথা বলেছেন ।

পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়ার ভোটারদের মুখোমুখি হয়ে এবিসি টেলিভিশনের অনুষ্ঠানে কথা বলেছেন জো বাইডেন । সে অনুষ্ঠানে করোনা ঠেকাতে ডোনাল্ড ট্রাম্পের নেয়া পদক্ষেপের কড়া সমালোচনা করেন জো বাইডেন । করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা গোপন করার জন্য ডোনাল্ড ট্রাম্পের প্রতি অভিযোগ তুলে তিনি বলেন, ট্রাম্প করোনা ভাইরাস মোকাবেলায় কিছুই করতে পারেননি । এছাড়া এক প্রশ্নের জবাবে করোনা ভাইরাসের ভ্যাকসিন বাধ্যতা করবেন না বলে জানান ডেমোক্রেট পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন । 

উল্লেখ থাকে যে, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ৮০ লাখ মানুষ এ রোগে আক্রান্ত হন । অন্যদিকে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই মহামারী এবং তার ব্যক্তিগত আচারণ উভয় বিষয়ে নিজ সমর্থনে কথা বলেন । যার মধ্যে রয়েছে হোয়াইট হাউসের রোজ গার্ডেনে আয়োজিত অনুষ্ঠানে খুব কম লোকেরই মাস্ক পরা বা সামাজিক দূরত্ব বজায় রাখা এবং যার ফলে অসংখ্য অংশগ্রহণকারী এই রোগে আক্রান্ত হন । এনবিসি টেলিভিশনের মিট-দ্য-ভোটার অনুষ্ঠানে মিয়ামি ভোটারদের উদ্দেশ্যে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমি প্রেসিডেন্ট, আমাকে সবকিছু দেখাশোনা করতে হয়, আমি বেজমেন্টে থাকতে পারিনা ।

ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, করোনা যুদ্ধে তিনি সফল ভাবে পার করেছেন । তিনি আরো দাবি করেন, বৈশ্বিক সব ষড়যন্ত্র কে পাশ কাটিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রকে অগ্রগতির ধারায় রাখতে পেরেছেন তিনি । ডোনাল্ড ট্রাম্পের কাছে জানতে চাওয়া হয়, আপনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করবেন কি না । জবাবে ডোনাল্ড ট্রাম্প বলেন, হাঁ, আমি করব, কিন্তু আমি একটা স্বচ্ছ নির্বাচন চাই । যেটি সব আমেরিকানই চায় । করোনাভাইরাস মহামারী ও সুপ্রিম কোর্টের সদ্য শূন্য হওয়া বিচারক পদে তাড়াহুড়া করে প্রার্থী ঘোষণার অনুষ্ঠান নিয়ে নিজের অবস্থান তুলে ধরেন ডোনাল্ড ট্রাম্প । শেষবার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসার প্রশ্নে ডোনাল্ড ট্রাম্প সরাসরি কোনো উত্তর দেননি । বিষয়টি মনে করতে পারছেন না বলে তিনি জানান ।

এনবিসি সঞ্চালক শাভানাহ গাথরির প্রশ্নে ডোনাল্ড ট্রাম্পকে আক্রমণাত্মক ভঙ্গিতে উত্তর দিতে দেখা যায় । এর ২ সপ্তাহ আগে অনুষ্ঠিত প্রথম বিতর্কে বার বার জো বাইডেনকে কথা বলতে বাধা দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প

আরও পড়ুন: বর্তমানে জনপ্রিয়তায় ট্রাম্পের থেকে জো বাইডেন এগিয়ে ।। Joe Biden is currently ahead of Trump in popularity

No comments

Please do not enter any spam link in the comment box.

Powered by Blogger.