চুমু দেবো আমার সব সমর্থককে : ট্রাম্প ।। I will kiss all my supporters: Trump

চুমু দেবো আমার সব সমর্থককে : ট্রাম্প
I will kiss all my supporters: Trump


I will kiss all my supporters: Trump
চুমু দেবো আমার সব সমর্থককে : ট্রাম্প
মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী প্রচারণায় ফিরেছেন । মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার স্যানফোর্ডে স্থানীয় সময় সোমবার হাজার হাজার সমর্থকের জনসভায় ডোনাল্ড ট্রাম্প অংশগ্রহণ করেন । ডোনাল্ড ট্রাম্প এই সমাবেশের আগে করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন । গত সোমবার হোয়াইট হাউজের চিকিৎসকরা জানিয়েছেন, রাপিড টেস্ট কিটে ডোনাল্ড ট্রাম্পের করোনা ভাইরাস টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে ।

ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ১০ দিনের মাথায় সুস্থ হয়ে উঠলেন তিনি । মার্কিন নির্বাচনের শেষ মুহূর্তের প্রচারণার অংশ হিসেবে ডোনাল্ড ট্রাম্পের চার দিনের মধ্যে যে চারটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে প্রচার অভিযান চালানোর পরিকল্পনা রয়েছে, এরমধ্যে প্রথমটি হলো ফ্লোরিডা রাজ্য । ফ্লোরিডার সমাবেশে ডোনাল্ড ট্রাম্পকে বেশ উচ্ছ্বসিত দেখা গেছে । কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াতে দেখা যায় সমর্থকদের, যাদের অধিকাংশের মুখেই কোন মাস্ক ছিল না । উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে বলেন, আমি করোনা থেকে সেরে উঠেছি । তারা বলেছে, আমার মধ্যে প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠেছে । আমি এখন অনেক শক্তিশালী । আমি এখানে হাটবো । এখানকার সব সমর্থকদের চুমু দেবো আমি । আমি ছেলেদের এবং সুন্দরী নারীদের চুমু দেবো । আপনাদের সবাইকে বড় চুমু দেবো ।

মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন । এই নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয় নিয়ে সংশয় আছেন ডোনাল্ড ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির সিনেটররা । এর মধ্যে বেশ কয়েকজন সিনিয়র ট্রাম্প, তার প্রশাসন এবং তার নীতি থেকে দূরত্ব বজায় রেখে চলেছেন । শীর্ষস্থানীয় নেতাদের আশঙ্কা, এই কারণে ডেমোক্র্যাট পার্টি ও তার দলের প্রার্থী জো বাইডেনের বিজয়ের পথ প্রশস্ত হচ্ছে ।

টেক্সাসের জুনিয়র সিনেটর টেড ক্রুজ বলেছেন, আমি মনে করি এটা ভয়াবহ নির্বাচন হতে পারে । আমার মনে হয়, আমারা হোয়াইট হাউস ও কংগ্রেসের উভয় কক্ষে পরাজিত হতে পারি, যেটা হবে ওয়াটারগেট কেলেঙ্কারির সমান । নর্থ ক্যারোলিনার সিনেটর থম টিল্লিস বলেন, সিনেটের সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকানদের জন্য সবচেয়ে ভালো পরীক্ষা হচ্ছে জো বাইডেনের প্রেসিডেন্ট হওয়া । ট্রাম্পের প্রতি রিপাবলিকান সিনেটরদের ক্ষোভ দিন দিন বেড়ে চলেছে । বেশ কয়েকটি সমীক্ষা ও জরিপে দেখা গেছে যে, আগামী নির্বাচনে পরাজিত হতে পারেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ।

অন্যদিকে এ্যামি কোনি ব্যারেটকে সুপ্রিম কোর্টের বিচারপতির আসনে বসাতে জোর প্রচেষ্টা শুরু করেছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । সেই প্রচেষ্টা সফল হলে ডোনাল্ড ট্রাম্পের আমলে এ নিয়ে তিনজন নতুন বিচারপতি নিযুক্ত হবেন । সংসদের উচ্চকক্ষ সিনেটে রিপাবলিকান দলের সংখ্যাগরিষ্ঠতা থাকায় বিরোধীরা কার্যত অসহায় হয়ে পড়েছে । নির্বাচনের আগে এমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন তারা । বিরোধীদের মতে, প্রেসিডেন্ট নির্বাচনের পর সুপ্রিম কোর্টের বিচারপতি মনোনয়ন দেওয়া উচিত ছিল ।।

আরও পড়ুন: কে যাবেন হোয়াইট হাউসে? ।। Who will go to the White House?

No comments

Please do not enter any spam link in the comment box.

Powered by Blogger.